• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন |

ফ্লাইটে ওঠার আগে দ. আফ্রিকায় প্রাণ গেল ফেনীর ৫ প্রবাসীর

সিসি নিউজ ডেস্ক।। দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ কমপক্ষে পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুইজন।

দেশটির রাজধানী প্রিটোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের তথ্য অনুযায়ী, আজ শুক্রবার স্থানীয় সময় ভোরে দেশে ফেরার জন্য একজনকে ফ্লাইটে তুলে দিতে একটি প্রাইভেট কারে কেপটাউন বিমানবন্দরের দিকে রওনা হন। প্রিটোরিয়া থেকে প্রায় ১ হাজার কিলোমিটার দূরে বিউফোর্ট ওয়েস্ট শহরে দ্রুতগামী একটি লরির সঙ্গে তাঁদের গাড়িটির সংঘর্ষ হয়। এতে গাড়িটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। গুরুতর আহত অন্য দুই বাংলাদেশিকে হেলিকপ্টারে করে পাশের শহর জর্জের একটি হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

দূতাবাস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা বিভাগের মহাপরিচালক তারিকুল ইসলাম জানান, নিহতরা হলেন—আবুল হোসেন (৪৫), তাঁর ছেলে নাদিম হোসেন (১০), রাজু আহমেদ (৩৪), ইসমাইল হোসেন (৩৮) ও মোস্তফা কামাল (৪০)।

এর মধ্যে ইসমাইল হোসেনের বাড়ি ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নে। এ ছাড়া রাজু আহমেদ দাগনভূঞা উপজেলার দক্ষিণ নেয়াজপুর গ্রামের, মোস্তফা কামাল একই উপজেলার মাতুভূঁঞা ইউনিয়নের মমারিজপুর গ্রামের এবং আবুল হোসেন সোনাগাজী উপজেলার চর মজলিশপুর গ্রামের।

আহত দুই ব্যক্তি হলেন—ফেনীর দাগনভূঞার আনিসুল হক মিলন (৩৮) ও গোপালগঞ্জের নাহিদ আহমেদ (৩৫)।

দূতাবাস হতাহতদের বিষয়ে খোঁজখবর নিচ্ছে বলে জানান মহাপরিচালক তারিকুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ